বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জামালগঞ্জে জলমহাল থেকে তিনটি বন্দুক উদ্ধার থানা থেকে অস্ত্র আনতে গিয়ে দু’জন আটক

জামালগঞ্জে জলমহাল থেকে তিনটি বন্দুক উদ্ধার থানা থেকে অস্ত্র আনতে গিয়ে দু’জন আটক

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
জামালগঞ্জ উপজেলার সুন্দরপুর জলমহাল পার্শবর্তী কালিবাড়ি বাঁধসংলগ্ন নতুন জন্মনেওয়া একটি জলমহাল থেকে দুটি দোনলা বন্দুক ও একটি শর্টগান উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুরে জলমহালের খলাঘর থেকে অস্ত্র উদ্ধার করলেও ওই সময় কাউকে আটক করতে পারেনি পুলিশ। পুলিশ জানিয়েছে অস্ত্রগুলো লাইসেন্সধারী ও বৈধ। তবে ভিন্ন এলাকায় ভিন্ন ব্যক্তি ব্যবহার করায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরর প্রস্তুতি চলছে। এদিকে রোববার সন্ধ্যায় অস্ত্রের বৈধ মালিক থানা থেকে অস্ত্র আনতে গেলে পুলিশ তাদের আটক করেছে।
পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে বন্দুকগুলোর লাইসেন্স থাকলেও অবৈধ উদ্দেশ্যে ব্যবহার করছিল অন্য থানার লোকজন। স্থানীয়রা বলছেন বাঁধ ভেঙ্গে সৃষ্টি হওয়া জলাশয় থেকে স্থানীয় মৎস্যজীবীদের ভয় দেখিয়ে বন্দুক ব্যবহার করে জোরপূর্বক মৎস্য আহরণ করছিল একটি চক্র। তারা তাহিরপুর থানা থেকে বৈধ মালিকের কাছ থেকে অস্ত্র ভাড়ায় এনে এই জলমহাল পাহারা দিচিছল বলে অভিযোগ আছে।
পুলিশ, এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে সুন্দরপুর জলমহাল সংলগ্ন কালিবাড়ি বাঁধের পাশে কয়েক বছর আগে একটি জলমহালের সৃষ্টি হয়। ইজারাবিহীন এই জলমহাল ভোগ দখল করছিল স্থানীয় একটি চক্র। তারা অস্ত্র নিয়ে ওখানে নিয়মিত টহল দিতো। ভয় দেখিয়ে মৎস্যজীবিদের বিতাড়ণ করতো। মৎস্যজীবীদের উদ্দেশ্যে ফাঁকা গুলিও ছুড়েও আতঙ্ক তৈরি করতো। এ নিয়ে ক্ষুব্দ ছিলেন স্থানীয় মৎস্যজীবীরা। এসব ঘটনায় গত কয়েকদিন ধরে এলাকায় উত্তেজনা চলছিল। গত ১০ নভেম্বর আসানপুর গ্রামের লোকজন জামালগঞ্জ থানায় এবং পরবর্তীতে জেলা প্রশাসনের কাছেও ওই চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযোগ জানিয়েছিল। গতকাল রোববারও নতুন এই জলমহালের অবৈধ মৎস্য আহরণকারীরা অস্ত্র নিয়ে টহল দিচ্ছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এসময় স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে জামালগঞ্জ পুলিশ ঘটনাস্থল থেকে দুটি দোনলা বন্দুক ও একটি শর্টগান উদ্ধার করে। তবে এসময় কাউকে আটক করতে পারেনি। তারা আস্তানায় অস্ত্র রেখে পালিয়ে গিয়েছিল বলে জানা গেছে।
জানা গেছে অস্ত্র উদ্ধার স্বীকার নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গড়িমসি ছিল। পরবর্তীতে সংশ্লিষ্টরা বিষয়টি গণমাধ্যমকে নানা কারণে স্বীকার করতে বাধ্য হন।
জামালগঞ্জ থানার ওসি মো. আবুল হাশেম বলেন, সুন্দরপুর জলমহাল সংলগ্ন কালিবাঁড়ি বাধ এলাকা থেকে দুটি দোনলা বন্দুক ও একটি শর্টগান উদ্ধার করা হয়েছে। তবে এগুলোর লাইসেন্স রয়েছে। কিন্তু মূল মালিকের বাইরে অন্যরা একটি ভিন্ন কাজে ব্যবহারের জন্য বন্দুক নিয়ে আসায় আমরা এগুলো জব্দ করেছি। তিনি বলেন, রোববার সন্ধ্যায় সিরাজুল হক ও নিজাম উদ্দিন নামের দুই ব্যক্তি বৈধ অস্ত্রগুলো নিতে আসলে তাদের আটক করা হয়। এ ঘটনায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ সুপার মোহাম্মদ বরকতুল্লাহ খান বলেন, একটি ঘর থেকে বন্দুক তিনটি জব্দ করা হয়েছে। বন্দুকগুলোর লাইসন্স থাকলেও আমাদের সন্দেহ এগুলো ব্যবহার করছিল ভিন্ন এলাকার ভিন্ন লোক। যে কারণে এগুলো জব্দ করে আমরা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি। এ ঘটনায় অস্ত্র আইনে মামলার জন্য স্থানীয় থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com